About Me

header ads

বাজেট কিং রিয়েলমি সি৩ । লো-বাজেট হাই পারফমেন্স

আমাদের সবার পরিচিত ও পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড হল রিয়েলমি। তারা একের পর এক ফোন রিলিজ করেই যাচ্ছে। সেই ধারাবাহিকতাই এবার তারা কম দামে বাজেট কিং রিয়েলমি সি৩ রিলিজ করল।রিয়েলমির প্রতিটি ফোনেই থাকে নতুন নতুন চমক। নতুন ফিচার, নতুন পারফমেন্স নিয়ে তারা বারবারই সবাইকে তাক লাগিয়ে দেয়। আপনি যদি রিয়েলমি লাভার হন, তাহলে আপনার বাজেট অনুযায়ী রিয়েলমির সেরা ৫টি স্মার্টফোন থেকে একটি বেছে নিতে পারেন।
আমাদের আজকের হাইলাইট করা রিয়েলমি সি৩ ফোনটি মূলত এন্ট্রি লেভেল ইউজারদের জন্য। কিন্তু, ফোনটির পারফমেন্স একজন হাই লেভেল ইউজারকেও পূর্ণ সেটিসফেকশন দিতে পারবে। তাই ফোনটিকে এক কথায় লো-বাজেট কিং বলা যায়।

বাজেট কিং রিয়েলমি সি৩

বাজেট-কিং-রিয়েলমি-সি৩
রিয়েলমি সি৩ ফোনটির হার্ডওয়্যার নিয়ে কথা বলার আগে এর আউটলুক নিয়ে কথা বলা যাক। ফোনটিতে থাকছে ৬.৫ ইঞ্চিস এর বিগ ডিসপ্লে। ডিসপ্লেতে প্রোটেকশন হিসেবে থাকছে গরিলা গ্লাস ৩। ব্যাক সাইডে থাকছে সানরাইজ প্যার্টানের অসাধারণ ডিজাইন যা সবাইকে মুগ্ধ করবে।
এবার কথা বলা যাক ফোনটির মূল কি ফিচার এর প্রসেসর নিয়ে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হিলিও জি৭০ প্রসেসর। আর জিপিইউ হিসেবে থাকছে মালি-জি৫২। 
                                            Take Control of Your Domain Names  
প্রসেসরটি স্লাপড্রাগনের ৬৬৫ কে টক্কর দিতে সক্ষম। ফোনটিতে পাবজি হাই গ্রাফিক্সে কোন প্রকার ল্যাগ বা ফ্রেম ড্রপ ছাড়া অনায়াসে খেলা যাবে।
ফোনটির আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল ক্যামেরা। ফোনটির ব্যাক সাইডে দেয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ, যার একটি ১৩ মেগাপিক্সল ও অন্যটি দুইটি ২ মেগাপিক্সেল। তবে ফোনটির ব্যাক সাইডে ২ ক্যামেরার আরও একটি ভার্সন আছে। বাজেট অনুযায়ী ফোনটির ক্যামেরা আপনাকে কোনভাবেই নিরাশ করবে না। তবে, ফোনটি থেকে খুব ভাল ক্যামেরা পারফমেন্স আশা করবেন না। যদি আশা করেন, তবে সবচেয়ে ভাল ক্যামেরার ১০টি স্মার্টফোন থেকে বেছে নিন পছন্দেরটি।
সি৩ তে থাকছে না কালারওএস। তাই, যারা কালারওএস পছন্দ করতেন না, তাদের জন্য এটি আনন্দের সংবাদ। সি৩ এ থাকছে রিয়েলমি ইউআই, যা স্টক অ্যান্ড্রয়েডের ফিল দিবে। আর সাথে থাকছে অ্যান্ড্রয়েড ১০ এর সাপোর্ট।
চলুন একনজরে দেখে নেয়া যাক রিয়েলমি সি৩ ফোনটিতে আপনি মূলত কি কি ফিচার পাচ্ছেন-
  • ডিসপ্লে: ৬.৫ ইঞ্চিস (720 x 1600 pixels)
  • প্রসেসর: মিডিয়াটেক হিলিও জি৭০
  • র‍্যাম/রোম: ২জিবি/ ৩২জিবি, ৩জিবি/ ৩২জিবি, ৪জিবি/ ৬৪জিবি
  • ব্যাটারি: ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার

ক্যামেরা:

  • ব্যাক-ক্যামেরা: ১২ MP (মেইন) + ২ MP (ডেফথ সেন্সর) + ২ MP (ম্যাক্র)
  • ফ্রন্ট-ক্যামেরা: ৫ MP
তবে, কোন ফোনই পুরোপুরি পারফেক্ট হয় না। কিছু না কিছু ল্যাকিংস থেকেই যায়। রিয়েলমি সি৩ তার বেতিক্রম নয়। এতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার হিউজ ব্যাটারি দেয়া থাকলেও এতে থাকছে না কোন ফাস্ট চার্জিং এর সুবিধা। ফলে এই ফোনটি চার্জ দিতে ২ ঘন্টা ৩০ মিনিট লেগে যায়।
এছাড়া ফোনটিতে থাকছে না কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যা এই বাজেটের ফোন থেকে এক্সপেক্টেড। ফ্রন্ট ক্যামেরাতেও থাকছে ল্যাকিংস। ৫ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে তেমন ভাল সেলফি তোলা যাবে না। মিনিমান ৮ মেগাপিক্সেল ক্যামেরা এক্সপেক্টেড ছিল।
এই ফোনটির বেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৯, ৫০০ টাকা। এই দামে এমন একটি ফোন সত্যিই অবিশ্বাস্য। হালকা কিছু খারাপ দিক থাকলেও দাম বিবেচনা করে সেগুলোকে নেগ্লেট করা যায়। যদি আপনার বাজেট ১০ হাজার টাকার আশেপাশে হয়, তাহলে আপনি চোখ বন্ধ করে এই ফোনটিকে চয়েজ করতে পারেন।
এই ছিল বাজেট কিং রিয়েলমি সি৩ নিয়ে আমাদের ওভারভিউ। যদি আপনি লো বাজেটে হাই পারফমেন্সের ফোন খুঁজেন, তাহলে রিয়েলমি সি৩ কে কেউ হারাতে পারবে না। এটিই এই বাজেটে সেরা পারফমেন্স ফোন। কিন্তু, আপনি যদি মিড রেঞ্জ ফোন কেনার কথা ভাবেন, তাহলে রিয়েলমি এক্স২ ফোনটি কিনে নিতে পারেন।

Post a Comment

0 Comments